ডিগ্রি ২য় বর্ষ(২০১৯-২০) নিয়মিত ও প্রাইভেট শিক্ষার্থীদের পরীক্ষার ফরম পূরণ চলবে ৭/০২/২০২৩ থেকে ৭/০৩/২০২৩ পর্যন্ত। *পরীক্ষা হবে কেন্দ্র খালি থাকলে এপ্রিলের শুরুতে বা ঈদের পরপরই। কলেজসমূহে ফরম পূরণ ফি ১৫০০ এর মধ্যে।

পর্ণোগ্রাফী কী?

অথবা, পর্নোগ্রাফী বলতে কী বুঝ?
উত্তর৷ ভূমিকা :
নারী নির্যাতনের একটি তুলনামূলক সাম্প্রতিক ও ভয়াবহ রূপ হলো পর্ণোগ্রাফী। নারীর নগ্ন, অর্ধনগ্ন ও যৌন উদ্দীপক ছবি, চিত্র, চলচ্চিত্র এবং ধর্ষণসহ অন্যান্য যৌন কর্মের সচিত্র উপস্থাপনই সামাজিকভাবে পর্ণোগ্রাফী বলে বিবেচিত বিশ্বায়ন ও তথ্য প্রযুক্তির উন্নয়নে যোগাযোগ মাধ্যমের উন্নতির একটি উপজাত হিসেবে পর্ণোগ্রাফী সামাজিক অবক্ষয়, নৈতিক স্খলন ও মূল্যবোধের অবনমনে বিশেষ ভূমিকা পালন করছে। যোগাযোগের সাধারণ মাধ্যম হিসেব ব্যবহৃত মোবাইল ফোন ও ইন্টারনেট প্রযুক্তি পর্ণোগ্রাফী প্রসারের ক্ষেত্রে সহায়ক হয়ে উঠেছে। কিশোরী থেকে শুরু করে বয়োঃবৃদ্ধরা পর্যন্ত অনেকক্ষেত্রে পর্ণোগ্রাফীর আকর্ষণে বিপর্যস্ত হচ্ছে এবং অনেক সময় পর্ণোগ্রাফীর শিকারে পরিণত হচ্ছে। উন্নত ও উন্নয়নশীল এমন কি অনুন্নত দেশগুলোও যৌন বাণিজ্যের ক্ষেত্রে হয় উৎপাদক না হয় ভোক্তায় পরিণত হয়েছে। সাধারণত পশ্চিমা দেশগুলোর অবাধ যৌনতা ও যৌনতা নির্ভর ব্যবসা প্রতিষ্ঠানগুলোর উৎপাদিত পর্ণো সিডি অপেক্ষাকৃত রক্ষণশীল দেশগুলোতে চোরাই পথে আমদানি হচ্ছে অথবা ইন্টারনে ব্যবস্থার ফলে অবাধে প্রবেশ করছে।
উপসংহার : পরিশেষে বলা যায় যে, বাংলাদেশের মতো দেশগুলো উৎপাদনে পিছিয়ে থাকলেও ভোক্তার দিক থেকে অন্যদের চেয়ে খুব একটা পিছিয়ে নেই। যাহোক, সাম্প্রতিক সময়ে বাংলাদেশে যে ধর্ষণের ব্যাপকতা ও ইভটিজিং এর প্রবণতা লক্ষ্য করা যায় তার পেছনে পর্ণোগ্রাফীর প্রত্যক্ষ ইন্ধন রয়েছে।

পরবর্তী পরীক্ষার রকেট স্পেশাল সাজেশন পেতে হোয়াটস্যাপ করুন: 01979786079

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!